1. admin@shaplahd.tv : AdYJkU :
  2. kmnhosain@shaplahd.tv : KmnHosain :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০২:৫৭ অপরাহ্ন

ইসরাইলের সাথে আমিরাতের চুক্তিতে আরো রক্তাক্ত করবেঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ 

শাপলা টিভি ডেক্স
  • আপডেট সময় : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ২৮৫ বার দেখা হয়েছে

চুক্তির মাধ্যমে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃতির গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেন, দখলদার ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের এ সিদ্ধান্ত মুসলিম বিশ্বকে হতবাক করেছে। প্রকারান্তরে সংযুক্ত আরব আমিরাতের এই সিদ্ধান্ত মুসলিম উম্মাহ বিশেষ করে ফিলিস্তিনের মুসলমানদের বুকে ছুরিকাঘাতের শামিল। ইসরাইল-আমিরাত চুক্তির ফলে প্রতিদ্বন্দ্বী দলগুলো একে অপরের সঙ্গে লড়াই করার জন্য ক্ষমতা বাড়াবে। মুসলিম দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ সম্পর্ক নষ্ট হবে।

সোমবার (১৭ আগস্ট) সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এই উদ্বেগ প্রকাশ করেন।

অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, এ চুক্তি ইসরাইলের অবস্থানকে আরো শক্তিশালী করবে এবং ফিলিস্তিন তাদের অধীন হবে। তখন ফিলিস্তিনি এবং যারা তাদের প্রতি সহানুভূতিশীল তারা অবশ্যই প্রতিক্রিয় দেখাবে। এর অর্থ হলো, মধ্যপ্রাচ্যের যুদ্ধ আরো দীর্ঘায়িত হবে।

তিনি বলেন, এই সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যসহ মুসলিম বিশ্বে সুদূরপ্রসারী প্রভাব ফেলবে। ফিলিস্তিনের অধিকার, আদর্শ, লক্ষ্য, আঞ্চলিক শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য দখলদার ইসরাইলের বিরুদ্ধে মুসলিম বিশ্বের যখন সোচ্চার হওয়া সময়ের দাবি, তখন সংযুক্ত আরব আমিরাতের এ সিদ্ধান্ত মুসলিম উম্মাহর প্রতি এক নির্মম উপহাস ছাড়া আর কিছু নয়।

তিনি আরো বলেন, ইসরাইলের হঠকারিতার কারণে ফিলিস্তিনে দীর্ঘ দিন যাবত অশান্তির দাবানল জ্বলছে। তিনি মুসলিম বিশ্বকে দখলদার ইসরাইলের বিরুদ্ধে সোচ্চার হওয়ার ও তাদের আগ্রাসী নীতির প্রতিবাদে কূটনৈতিক সম্পর্ক স্থগিতের আহ্বান জানান।

পোস্টটি শেয়ার করুন

আরো নিউজ এই ক্যাটাগরির

© All rights reserved © 2019
Design Customized By Our Team