1. admin@shaplahd.tv : AdYJkU :
  2. kmnhosain@shaplahd.tv : KmnHosain :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন

ইসলামী আন্দোলন করোনার তৃতীয় বারের প্রথম ধাপে ২০ জেলায় অক্সিজেন সেবা দেবে

শাপলা টিভি ডেক্স
  • আপডেট সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১২২ বার দেখা হয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র যুগ্ন মহাসচিব আল্লামা গাজী আতাউর রহমান তাঁর ভেরিফাইড পেইজে এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশে তৃতীয় বারের মতো করোনা মহামারী ভয়াবহ রূপ ধারণ করেছে। এ পর্বে আক্রান্ত এবং মৃত্যুর হার দুটোই প্রথম দুই পর্বের চেয়ে বেশি।

গত প্রায় দেড় বছরেও সরকার ও স্বাস্থ্য বিভাগ করোনা রোগীদের সেবার ব্যবস্থাপনায় কার্যকর কোনো উদ্যোগ নিতে পারেনি। যে কারণে করোনার তৃতীয় আক্রমণ পর্বে এসেও দেশের স্বাস্থ্যসেবা ও হাসপাতালগুলোর করুণ চিত্র ফুটে উঠছে। কিছু কিছু জেলায় অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

তিনি আরো বলেন, জাতীয় সংসদে দাঁড়িয়ে একজন সংসদ সদস্য তথ্য দিয়েছেন, দেশের ৩৭ টি জেলার হাসপাতালে অক্সিজেন ব্যবস্থাই নেই।
এটা আমাদের জন্য বড়ই দুর্ভাগ্যের।
সংক্রমণ আরো বাড়লে, দেশের স্বাস্থ্য ব্যবস্থা পুরুপুরি ভেঙে পড়বে ও অক্সিজেন সংকট মারাত্মক আকার ধারণ করবে বলে বিশেষজ্ঞগণ সতর্ক করছেন।

এহেন সংকটকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিপদগ্রস্থদের জন্যে ফ্রি অক্সিজেন সর্বরাহের সিদ্ধান্ত গ্রহন‌ করেছে। প্রাথমিকভাবে নির্ধারিত ২০টি জেলায় অক্সিজেন সরবরাহের কার্যক্রম শুরু করা হবে। সাংগঠনিক এবং সমাজ কল্যাণ বিভাগের সাথে যোগাযোগ করে নির্দেশপ্রাপ্ত জেলাগুলোকে টিম গঠন করে দ্রুততার সাথে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করার জন্যে মুহতারাম মহাসচিবের পক্ষ থেকে জোর তাকিদ দেয়া হচ্ছে।

পোস্টটি শেয়ার করুন

আরো নিউজ এই ক্যাটাগরির

© All rights reserved © 2019
Design Customized By Our Team