1. admin@shaplahd.tv : AdYJkU :
  2. kmnhosain@shaplahd.tv : KmnHosain :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

শাপলা টিভির পক্ষ থেকে ঈদুল আযহার শুভেচ্ছা: কে. এম. নূহু হোসাইন

শাপলা টিভি ডেক্স
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২৪৭ বার দেখা হয়েছে

শাপলা টিভির “চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক” লেখক, কলামিষ্ট, গনমাধ্যম ও মানবাধিকার কর্মি কে. এম. নূহু হোসাইন (নোমানী) আজ (১৭ জুলাই,২০২১) শনিবার দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে এক “বানী” দেন।

বানীতে কে. এম. নূহু হোসাইন বলেন, মুসলীম জাতীর বছরে দুইটি আনন্দের প্রথম আনন্দ হল ঈদুল ফিতর তথা রোজার শেষের ঈদ। দ্বিতীয় আনন্দ হল ঈদুল আযহা তথা কোরবানীর ঈদ।
ঈদ মানে খুশী। আর এ খুশী বিশ্বের মুসলমানদের জন্য।

সম্পাদক বলেন, কোভিট-১৯ ভাইরাসের তৃতীয় ঢেউয়ের রেস কাটতে না কাটতে এল ঈদ। করোনা ভাইরাস এখনও চলমান, আল্লাহ জানেন এ গজব কতদিন থাকবে। এ দুর্যোগকালীন অবস্থায় আজ দেশের মানুষ কর্মহীন ও নিস্বভাবে মানবতার জীবন পাড়ি দিয়ে চলছেন। ব্যাবসা-বানিজ্য, চাকুরী কিছুই নেই। প্রভাবশালী ও ধনীদের ব্যবসা-বাণিজ্য ঠিকই চলছে। সরকারি চাকরিজীবীরা ঘরে বসে বসে বেতন ভাতা পাচ্ছেন। অপরদিকে গরীব অসহায়দের কাহারো ঈদের আমেজ নেই। পশু কেনার টাকা নেই- এ ঈদ কাহারো জন্য চরম দুঃখের, কাহারো জন্য অতি আনন্দের।

কারণ ব্যবসা-বাণিজ্য চাকরি নেই- ইনকাম নেই। গতবছর কোরবানী ওয়াজিব হলেও এ বছর তাদের জন্য কোরবানী দুঃখের কারণ। ছেলে/পরিবার- পরিজনদের একটুকরা গোশত এনে দিবে কোত্থেকে টাকা নেই। এমনত অবস্থায় ধনীরা যদি গরীবদের দিকে একটু তাকায়, তাহলে অন্ততপক্ষে গরীব ছেলেদের মুখে একটু হলেও মূখে হাঁসি ফুটবে। মূলত গরিবদের হক ধনীদের উপরে মহান আল্লাহতায়ালা ন্যাস্তো করেছেন।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে পুলিশ, ডাক্তার, সাংবাদিক, আলেম ও খেটেখাওয়া মানুষ কাতরাচ্ছে। তাদের স্বজনরা বাড়িতে আহাজারী-কাঁন্নায় লুটে পড়ছে। এ দু:খময় অবস্থায় ঈদুল আযহার খুশী থেকে যেন দু:খের ছাপ পড়ে আছে জনগনের মূখে। দেশের সরকার, বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠন ও ব্যাক্তিগতভাবে অসহায় ও কর্মহীনদের মাঝে ত্রাণ এবং অক্সিজেন সেবা দিতে যতটুকু সম্বব প্রস্তুত ছিলেন।

তিনি আহ্বান জানিয়ে বলেন, সকলে ঈদের মাঠে গিয়ে ঈদের নামাজ শেষে ভাইরাসে আক্রান্ত ব্যাক্তিদের জন্য, দেশ-বিদেশর জন্য, ওলামায়ে কেরামদের জন্য, গরীব অসহায় এতিম মিসকিনদের জন্য, সেনাবাহিনী, র‍্যাব, পুলিশ, সাংবাদিক, ডাক্তার ও সর্বজনসাধারনের জন্য দোয়া করবেন। সর্বপরি সকলে সতর্কতার সাথে পথ চলবেন। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মাক্স পরিধান করে ঘর থেকে বের হবেন।

শাপলা টিভির প্রতিনিধি, পাঠক, সহকর্মী ও দেশবাবাসীকে ঈদের শুভেচ্ছা। “ঈদমোবারক”

কে. এম. নূহু হোসাইন (নোমানী)
চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক:
শাপলা টিভি (চ্যানেল)

পোস্টটি শেয়ার করুন

আরো নিউজ এই ক্যাটাগরির

© All rights reserved © 2019
Design Customized By Our Team