1. admin@shaplahd.tv : AdYJkU :
  2. kmnhosain@shaplahd.tv : KmnHosain :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:৩৪ অপরাহ্ন

সরকার ক্বওমী মাদরাসা খুলে দিলঃ কর্তৃপক্ষ পরিক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে

শাপলা টিভি ডেক্স
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ২৩১ বার দেখা হয়েছে

বিশ্বব্যাপি চলমান কভিট-১৯ করোনা ভাইরাসের সংক্রমণের জন্য সরকার কর্তৃক ক্বওমী মাদরাসাসহ সকল প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। গত ঈদুল ফিতরের পরে হেফজখানা খুলে দিলেও ক্বওমী ও আলিয়া মাদরাসা খুলে দেয়নী সরকার।

আজ (১৮ আগষ্ট ২০ ইং) মঙ্গলবার সরকার ক্বওমী মাদরাসা খুলে দেওয়ার অনুমতি দিয়েছেন। মাদরাসা কর্তৃপক্ষ পরিক্ষার প্রস্তুতি নেওয়ার গুঞ্জন চলছে। একইসাথে সরকার ক্বওমীদের প্রানের দাবী মেনে নেওয়ায় শুকরিয়া জ্ঞাপন করছেন ও সরকারকে অভিনন্দন জানিয়েছেন।

গকাল (১৭ আগষ্ট ২০ ইং) সোমবার ড. মুশতাক আহমদ ও আল্লামা ইয়াহ ইয়ার নেতৃত্বতে সচিবালয়ে ক্বওমী মাদ্রাসাগুলো খুলে দেয়ার দাবী জানান। এ বিষয়ে নিয়ে দীর্ঘ দু- ঘণ্টা সচিবালয়ে আলোচনা হয়েছে। তবে সচিব বলেছেন, আমরা তো খোলার অনুমতি দিতে পারি না, কেবল আপনাদের কথা শুনতে পারি।

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করতে পারি। অনুমতি দিবেন তিনিই। তিনি আরো বলেন, হেফজখানার ব্যাপারটা তাকে বুঝিয়েছিলাম। এক মিনিটেই তিনি অনুমতি দিয়েছেন। কিভাবে কওমি মাদরাসা খোলা যায় এ ব্যাপারে একটি রোডম্যাপ তাদেরকে দিয়েছেন ক্বওমী টিম। সচিবও পরিকল্পনা পছন্দ করেছেন ও সমর্থন দিয়েছেন।

তিনি জানিয়েছেন দুইএক দিনের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবেন। প্রধানমন্ত্রীকে বিষয়টি বুঝানোর পর তিনি অনুমতি দিলেই খুলবে মাদরাসাগুলো।

সূত্রঃঃ ডক্টর মুশতাক আহমেদ    

পোস্টটি শেয়ার করুন

আরো নিউজ এই ক্যাটাগরির

© All rights reserved © 2019
Design Customized By Our Team